পহেলা বৈশাখে মুছবে না কাজল

গরমের দিনে কাজল মুছে যাওয়া একটি পরিচিত সমস্যা। চোখের কাজল মুছে যেতে পারে নানা কারণে। আর শুধু যে রোদে ঘেমেই কাজল মুছে তা কিন্তু নয়। অভিমানের লেনদেনেও অনেকসময় লেপ্টে যায়।

আসুন জেনে নেই কী করলে কাজল মোছার সমস্যা থেকে মুক্তি পাওয়া যাবে।

একটি সুতির কাপড়ের রুমালে বরফ নিয়ে, তা দিয়ে চোখে ও তার চারপাশে হালকা করে ম্যাসাজ করুন। এতে চোখের পাশের অতিরিক্ত তেল চলে যাবে। আই ব্যাগের সমস্যাও দূর হবে। এরপরে একটা শুকনো কাপড় দিয়ে চোখ মুছে নিন। চোখের মেকআপ করার আগে এই উপায়টি ব্যবহার করুন। এতে চোখে কাজল বেশিক্ষণ থাকবে।

কাজল লাগানোর আগে চোখের চারপাশে বিবি ক্রিম বা সিসি ক্রিম দিয়ে হালকা হাতে মালিশ করুন। দেখবেন যাতে ক্রিম পুরোপুরি ত্বকের সঙ্গে মিশে যায়। এতে অতিরিক্ত তেল চলে যাবে এবং চোখের চার পাশ পরিষ্কার দেখাবে। ফলে কাজল লাগানোর পরে ছড়িয়ে হবে না।

চোখে উপরের ও নীচের ওয়াটার লাইনে কাজল লাগান। তবে ভিতরে কোণে কাজল লাগাবেন না। ভিতরে কোণে চোখে অনেক সময়ে পানি থাকায় কাজল ছড়িয়ে হয়ে যায়। উপরের ওয়াটার লাইনে কাজল লাগালে চোখ সুন্দর দেখায়।

উপর ও নীচের ওয়াটার লাইনে কাজল লাগানোর পরে কোনো ওয়াটার প্রুফ আইলাইনার তার উপরে লাগিয়ে নিন। আইলাইনার কাজল ধরে রাখবে। আইলাইনার চোখের কোণেও লাগাতে পারেন। এতে কাজল ছড়াবে না। কাজল ও আইলাইনার দেয়ার পরে একটু হালকা করে পাউডার চোখের চারপাশে লাগিয়ে নিন।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top