বৈশাখী সাজ

বাংলা বছরের প্রথম দিন পহেলা বৈশাখ। উত্সব আর নানা আয়োজনের মধ্য দিয়ে বরণ করে নেওয়া হয় দিনটি। তরুণ-তরুণীদের জন্য মন খুলে ঘুরে বেড়ানোর দারুণ একটি আনন্দঘন উপলক্ষ। তাই তরুণীদের সাজটা হওয়া উচিত সুন্দর। এ জন্য একটু আগে থেকে প্রস্তুতি নেওয়া ভালো। পহেলা বৈশাখের আগের দিন অবশ্যই ত্বকের ধরন বুঝে ফেসিয়াল করুন। সম্ভব না হলে এক্সফলিয়েট করে নিন অথবা ফেসিয়াল মাস্ক লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন। এরপর ঠাণ্ডা পানি দিয়ে মুখ ভালো করে ধুয়ে ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। সাধারণত পহেলা বৈশাখের উত্সব দিনের বেলায় হয়। তাই বেশি ভারী সাজ কখনোই না। আবার একেবারে সাদামাটা মেকআপও

kalerkantho

মানানসই হবে না। মেকআপ করার আগে সানস্ক্রিন লোশন লাগিয়ে একটু অপেক্ষা করুন। তারপর ত্বকের স্বাভাবিক রং বজায় রেখে খুবই যত্ন নিয়ে মেকআপের বেইস করুন। একটু সময় নিয়ে ভালো করে ত্বকে মিশে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন। এই বেইস মেকআপ যত ভালোভাবে ব্লেন্ডিং করবেন তত বেশি স্বাভাবিক লাগবে আপনাকে। এরপর ট্রান্সলুসেন্ট বেইস পাফ করে নিন। ট্রান্সলুসেন্ট পাউডার যদি না থাকে তাহলে ফেস পাউডার এক্সট্রা করে পাফ করে নিন। এরপর অল্প পানি স্প্রে করুন পুরো মুখে। এখন পাফ দিয়ে পাউডার ভালোভাবে মিলিয়ে নিন ত্বকে। যখন দেখবেন মুখে পাউডার বোঝা যাচ্ছে না তখন বুঝবেন ঠিকভাবে মেশানো হয়ে গেছে। মনে হবে এটাই আপনার স্বাভাবিক ত্বক। পানি স্প্রে করে নিলে সারা দিন ঘামে মেকআপ নষ্ট হওয়ার আশঙ্কা কমে যায়। ত্বকের রঙের সঙ্গে মিলিয়ে লিপস্টিক দিন।

kalerkantho

তবে বৈশাখের প্রথম দিনে লাল ঠোঁট সব সময়ই সুন্দর। তাই লাল লিপস্টিকও সাজে পূর্ণতা আনবে। চোখের ওপরের অংশে হালকা আইশ্যাডো দিন। ভালো করে চোখের ওপরের ত্বকের সঙ্গে মিশিয়ে এর ওপর বাদামি আইশ্যাডো দিয়ে চোখের আকৃতি অনুযায়ী লাগান। এরপর আইলাইনার মাসকারা। এই দিনে চাইলে আইশ্যাডো ছাড়াই চোখে বাদামি কাজল দিয়ে আউটলাইন করুন। তাহলে দেখতে অনেক বেশি স্বাভাবিক লাগবে। মাসকারা অবশ্যই লাগাবেন, নয়তো চোখ আকর্ষণীয় লাগবে না। এরপর খুব অল্প পরিমাণে ব্লাসন দিয়ে চিকবোন হাইলাইট করুন।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top