প্রেমিকার চলে যাওয়ার সম্ভাব্য ৫টি কারণ !

বেশ ভালোই চলছিল দুজনের প্রেম। প্রেমিকা মাঝে মাঝে এটা-ওটা নিয়ে অভিযোগ করলেও গায়ে না লাগিয়ে চালিয়ে নিচ্ছিলেন সম্পর্কটা। কিন্তু আপনার প্রেমিকা যদি আপনাকে ছেড়ে চলে যাওয়ার কথা ভাবে কেমন লাগবে আপনার।

 

অনেক সময় অজান্তেই নানা অবহেলার কারণে ভেঙে যায় সুন্দর সাজানো গোছানো একটি সম্পর্ক। বিশেষ করে সম্পর্কের প্রতি অবহেলা করলেই কাছের মানুষটি দূরের হয়ে যেতে সময় লাগে না। বিশেষ কিছু কারণে আপনার প্রেমিকা ছেড়ে চলে যেতে পারে আপনাকে। জেনে নিন ৫টি সম্ভাব্য কারণ।

অপরিচ্ছন্নতা

মেয়েরা অপরিচ্ছন্নতা একেবারেই পছন্দ করে না। বিশেষ করে সঙ্গী নির্বাচনের ক্ষেত্রে মেয়েরা পরিচ্ছন্ন ছেলেদেরই অগ্রাধিকার দেয়। প্রেমিকের নোংরা পোশাক, ঘামের দুর্গন্ধ কিংবা মুখের দুর্গন্ধ একেবারেই সহ্য করতে পারে না মেয়েরা। আপনার যদি অপরিচ্ছন্ন থাকার অভ্যাস থাকে তাহলে আপনার প্রেমিকা অচিরেই আপনার সঙ্গে সম্পর্ক রাখতে অনিচ্ছা প্রকাশ করতে পারে।

সামাজিক আদব-কায়দার অভাব

অনেক ছেলেই সামাজিক আদব কায়দার ব্যাপারে বেশ উদাসীন। সমাজে কীভাবে কথা বলতে হবে, মানুষের সামনে কীভাবে খেতে হবে, কোন পোশাকে যেতে হবে ইত্যাদি নানান বিষয় নিয়ে মেয়েরা বেশ সচেতন। তাই তারা চায় তাদের সঙ্গীটিও এসব ব্যাপারে স্মার্ট ও সচেতন হোক। আপনি যদি সামাজিকতা পালনে উদাসীন হয়ে থাকেন এবং সামাজিক আদব-কায়দাগুলো নিয়ে তেমন সচেতন না হয়ে থাকেন তাহলে আপনার প্রেমিকা আপনাকে ছেড়ে চলে যাওয়ার সম্ভবনা প্রবল।

অতিরিক্ত অহঙ্কার

মেয়েরা বিশেষত টিন এজাররা অহঙ্কারী ছেলেদের একেবারেই পছন্দ করেন না। বিশেষ করে যেসব ছেলে নিজের ব্যাপারে অতিরিক্ত আত্মবিশ্বাসী এবং নিজের চেহারা ও টাকা-পয়সা নিয়ে অহঙ্কার প্রকাশ করে সেইসব ছেলেকে মেয়েরা ব্যক্তিত্বহীন বলে মনে করে। নিজের চেহারা ও গায়ের রঙ নিয়ে যেসব পুরুষ অহঙ্কার করে তাদের স্বভাবটাকে মেয়েলী মনে হয় নারীদের কাছে। তাই অহঙ্কারী পুরুষদের সাথে নারীরা সম্পর্ক এগিয়ে নিতে চায় না এবং অধিকাংশ ক্ষেত্রেই সম্পর্ক ভেঙে ফেলে।

সম্পর্কের প্রতি অবহেলা

প্রেমিকার ফোন ধরতে ইচ্ছে করছে না আপনার কিংবা ফোনের শব্দ বন্ধ করে লম্বা একটা ঘুম দিয়ে দিলেন। কিংবা প্রেমিকা আপনার সাথে ঘুরতে যেতে চাচ্ছে অনেক দিন ধরে, নানান বাহানায় আপনি এড়িয়ে যাচ্ছেন বিষয়টি। এভাবে যদি চলতে থাকে তাহলে আপনি অচিরেই আপনার প্রেমিকাকে হারাবেন। কারণ নারীরা সম্পর্কের প্রতি অবহেলা করে এমন পুরুষদের একেবারেই পছন্দ করে না। সম্পর্কের প্রতি যত্নশীল এবং প্রেমিকাকে গুরুত্ব দেয় এমন পুরুষদেরই নারীরা পছন্দ করে প্রেমিক হিসেবে।

অতিরিক্ত বন্ধু বৎসলতা

সারাদিন বন্ধুদের নিয়েই যদি ব্যস্ত থাকেন কিংবা প্রেমিকার চাইতে বন্ধুদের বেশি গুরুত্ব দিলে কিন্তু সম্পর্কে ভাঙন দেখা দিতে পারে। তাই সম্পর্ক ঠিক রাখতে ভুলেও বন্ধুদের প্রেমিকার চাইতে বেশি গুরুত্ব দিয়ে ফেলবেন না।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top