মুসলমানিতে পাওয়া ৬০ হাজার টাকা ত্রাণ তহবিলে দিলো শিশু

মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, কিছুদিন আগে এক শিশু তার মাটির ব্যাংকে জমানো টাকা ত্রাণ তহবিলে দিয়েছে। আজ আরেক শিশু তার মুসলমানি অনুষ্ঠানে পাওয়া সব টাকা নিয়ে হাজির হয়েছে

রাজশাহীতে করোনাভাইরাসের সংকট মোকাবিলায় গঠিত ত্রাণ তহবিলে নিজের মুসলমানি অনুষ্ঠানে উপহার হিসেবে পাওয়া ৬০ হাজার টাকা দিয়েছে আরিফ হুদা নামের এক শিশু।

রবিবার (০৩ মে) বিকেল সাড়ে ৩টায় নগর ভবনে মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের হাতে ওই অর্থ তুলে দেয় সে। শিশু আরিফ মহানগরীর প্যারামাউন্ট স্কুলের সিনিয়র প্লে শ্রেণির ছাত্র।

আরিফের দাদি নাসরিন হুদা বলেন, করোনাভাইরাস পরিস্থিতিতে অসহায় মানুষে খাদ্য সংকটে আছে-এমন সংবাদ টেলিভিশন ও পত্র-পত্রিকায় প্রকাশিত হচ্ছে। রাজশাহীতে সরকার ও বিত্তবানদের সহযোগিতায় মেয়র আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন তাদের খাদ্য সহায়তা করার। এই বিষয়গুলো আরিফের কোমল মনকে নাড়া দিয়েছে। এ জন্য নিজের মুসলমানি অনুষ্ঠানে প্রাপ্ত সব টাকা অসহায়দের খাদ্য সহায়তা প্রদানের জন্য মেয়রের ত্রাণ তহবিলে দিতে চায় সে।

এ ব্যাপারে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, “কিছুদিন আগে এক শিশু তার মাটির ব্যাংকে জমানো টাকা ত্রাণ তহবিলে দিয়েছে। আজ আরেক শিশু তার মুসলমানি অনুষ্ঠানে পাওয়া সব টাকা নিয়ে হাজির হয়েছে। অসহায় মানুষের প্রতি কোমলমতি শিশুদের ভালোবাসা আমার হৃদয়কে নাড়া দিয়েছে।”

গত ১৪ এপ্রিল এক বিবৃতিতে কর্মহীন ও নিম্ন আয়ের মানুষদের জন্যে রাজশাহী সিটি করপোরেশনের ত্রাণ তহবিলে নগদ অর্থ ও নিত্য প্রয়োজনীয় পণ্য প্রদানের আহ্বান জানান মেয়র। এরপর মেয়রের আহ্বান সাড়া দিয়ে এগিয়ে আসছেন অনেক ব্যক্তি, প্রতিষ্ঠান ও সংগঠন।

কমেন্টসমুহ
Secret Diary Secret Diary

Top